কাতারে উম্মুক্ত বিশ্ববিদ্যালয় চালুর দাবিতে রাষ্ট্রদূত বরাবর চিঠি হস্তান্তর

মো. শরিফুল ইসলাম আবুল, কাতার থেকে

কাতার বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশ স্কুল এন্ড কলেজে বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কোর্স চালু করার আবেদন জানিয়ে শিক্ষামন্ত্রী মহোদয়ের নিকট চিঠি দিয়েছেন সামাজিক শিক্ষা সাংস্কৃতিক ও ক্রীড়া মানবতার কল্যাণমূলক সংগঠন বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতার।

২৮ নভেম্বর বাংলাদেশ দূতাবাসে রাষ্টদূত আসুদ আহমেদের মাধ্যমে চিঠিটি হস্তান্তর করেছেন বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতার সভাপতি আলহাজ জিয়াউদ্দিন জিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম।

এ সময় উপস্হিত ছিলেন সমিতির প্রতিষ্ঠাতা সদস্য সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসমাইল মুনচুর, যুগ্ম সাধারণ সম্পাদক এম মইন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকারিয়া চৌধুরী, অর্থ সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক জি আর চৌধুরী এনাম প্রমুখ।

এ সময় বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতারের সভাপতি আলহাজ জিয়াউদ্দিন জিয়া বলেন আমরা কাতারস্থ বাংলাদেশ রাষ্টদূতের মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে আমাদের আবেদন জানিয়েছি।

আমি বিশ্বাস করি শিক্ষামন্ত্রী বাংলাদেশ স্কুল এন্ড কলেজে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কোর্স চালুকরার প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণ করবেন। এ সময় সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম বলেন, কাতারে যতগুলো সামাজিক সংগঠন আছে তাদের সভাপতি সাধারণ সম্পাদকদের সঙ্গে একটা মতবিনিময়সভা করে কাতারে উন্মুক্ত বিশ্ববিদ্যায়ের প্রয়োজনীয়তার কথা জানিয়ে ওনাদের সহযোগিতা ও তাদেরকে একসঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যাব।

তিনি আরও বলেন সামাজিক সংগঠনগুলো এগিয়ে আসলে কাতারে উম্মুক্ত বিশ্ববিদ্যালয় করার জন্য বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন।

রাষ্টদূত আসুদ আহমেদ এ রকম একটা উদ্যোগ গ্রহণ করার জন্য বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতারের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং এ বিষয়টিকে কাতারে বাংলাদেশ কমিউনিটির মধ্যে জনসচেতনতা সৃষ্টি করার পরামর্শ প্রদান করেন। এ সময় রাষ্ট্রদূত বলেন শিক্ষামন্ত্রী প্রয়োজনীয় উদ্যোগ নিলে বাংলাদেশ দূতাবাস কাতার সব রকম সহযোগিতা করবে।

প্রিয় পাঠক, আমাদের অনলাইনে প্রবাসী বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করতে লিখাটির উপর কিল্ক করুন লেখা আপনার নামে প্রকাশ করা হবে। [email protected]