‘সাংবাদিকরা দলীয় কর্মী না হলে বাংলাদেশের ইতিহাস অন্যরকম হতো’

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, সাংবাদিকরা যদি দলীয় কর্মী না হতেন তাহলে বাংলাদেশের ইতিহাস অন্যরকম হতো।

সোমবার (১৩ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক মাহফুজউল্লাহ স্মরণে আয়োজিত এক নাগরিক শোক সভায় তিনি এ মন্তব্য করেন।

মইনুল বলেন, স্বাধীন সাংবাদিকতা আর নেই। যেখানে ভোটাধিকার থাকে না সেখানে কথা বলার স্বাধীনতা থাকে না। পেশাজীবী, আইনজীবী আর সাংবাদিকরা যদি দলীয় কর্মী না হতেন তাহলে বাংলাদেশের ইতিহাস অন্যরকম হতো।

সভায় ঢাবির সাবেক উপচার্য ড. এমাজউদ্দীন আহমেদ বলেন, এত অল্প সময়ে মাহফুজউল্লাহ যে আমাদের ছেড়ে চলে যাবে তা ভাবতে পারিনি। এমন একটি সময় আমরা তাকে হারিয়েছি যখন তার সততা, স্বচ্ছতা, সাহসিকতা জাতির খু্ব প্রয়োজন ছিল।

আকবর আলি খানের সভাপতিত্বে শোক সভায় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, সাবেক কূটনীতিক শমসের মুবিন চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরউল্লাহ চৌধুরী, আসিফ নজরুল, পিএসসির সাবেক চেয়ারম্যান ড. সাদাত হোসেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বক্তব্য রাখেন।