মালদ্বীপে মহান মে দিবস পালন

মো: মাহামুদুল হাসান কালাম, মালদ্বীপ থেকে: “শ্রমিক মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি”এই শ্লোগান কে সামনে রেখে মালদ্বীপে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত হয়েছে।  এই উপলক্ষে গত শুক্রবার মালদ্বীপের রাজধানী মালে সি-বিল্ডিং হল রুমে মালদ্বীপস্থ প্রবাসী বাংলাদেশীদের আয়োজনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন।

মালদ্বীপ আওয়ামীলিগের সিনিয়র সহ-সভাপতি ও ভিউ কনস্ট্রাকশনের চেয়ারম্যান মোঃ দুলাল হোসেন এর সভাপতিত্বে,  সাইফুল ইসলাম আরজু এর সঞ্চালনায়  আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে বাংলাদেশীর ডাক্তার মোহাম্মদ মুক্তার আলি লস্কর, বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোহাম্মদ হান্নান খান  লোকাল ডিরেক্টর এন.বি.এল মানি ট্রান্সফার (মালদ্বীপ), ইয়েস বাংলা ব্যাবসায়ী সমিতির প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান মোখলেছুর রহমান আখন্দ,ব্যাবসায়ী মো: মজিবুর রহমান,মো হোসেন, মো: নেহের মিয়ার রানা, মো: মনির হোসেন, মো: জহিরুল ইসলাম, আলিম দূররানী ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মহান মে দিবসের সঙ্গে শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার, স্বার্থ ও কল্যাণ ওতপ্রোতভাবে জড়িত। প্রবাসে শ্রমিকদের অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় ন্যায্য মজুরি, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত কর্মপরিবেশ  নিশ্চিত করতে দূতাবাসের  পাশাপাশি কমিউনিটি নেতাদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ব্যবসায়ী মোহাম্মদ গাজী সাদেক, মো: লৎফুর রহমান, প্রবাসী মালদ্বীপ ফোরামের সভাপতি কাজী মোখলেছ সহ মালদ্বীপস্থ বাংলাদেশ কমিউনিটি,ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ।

আলোচনা সভার পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন মালদ্বীপস্থ প্রবাসী বাংলা শিল্পী গোষ্ঠী।