নিয়মিত প্রাতঃভ্রমণ করছেন ওবায়দুল কাদের

সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। এখন নিয়মিত প্রাতঃভ্রমণে (মর্নিং ওয়াক) বের হচ্ছেন তিনি। রোববার সকালেও তিনি একটি সুইমিংপুলের পাশে হাঁটাহাঁটি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ। রোববার সকালে তিনি নিজের ফেসবুক পেজে ওবায়দুল কাদেরের প্রাতঃভ্রমণের একটি ভিডিও পোস্ট করেছেন।

এতে দেখা যায়, ওবায়দুল কাদের অনেকটা স্বাভাবিকভাবে হাঁটতে পারছেন। এ সময় সেতুমন্ত্রীর পরনে ছিল ফুলহাতা লাল টি-শার্ট, কালো প্যান্ট ও পায়ে ছিল চামড়ার স্যান্ডেল।

এ বিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. আবু নাছের রোববার সন্ধ্যায় যুগান্তরকে বলেন, ‘স্যারের শরীরের অবস্থা এখন অনেক ভালো। নিয়মিত মর্নিং ওয়াকে বের হন।’ ওবায়দুল কাদের কবে দেশে ফিরবেন জানতে চাইলে তিনি বলেন, এটা এখনও চূড়ান্ত হয়নি। সিঙ্গাপুরে তিনি বাসায় থাকলেও সেখানে নিয়মিত ডাক্তারি চেকআপের মধ্যে রয়েছেন।

৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের। সেখানে এনজিওগ্রাম পরীক্ষা করার পর হৃদযন্ত্রে তিনটি ব্লক পান চিকিৎসকরা।

উন্নত চিকিৎসার জন্য পরদিনই তাকে সিঙ্গাপুর নেয়া হয়। ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মন্ত্রীর বাইপাস সার্জারি হয়। অবস্থার উন্নতি হলে ২৬ মার্চ আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়। ৫ এপ্রিল তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।      সূত্র: দৈনিক যুগান্তর।