‘খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেওয়া হবে’

আজ বুধবার (২৭ মার্চ) বিকেলে সাভার আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বৌদ্ধ ধর্মাবলম্বিদের এক অনুষ্ঠানে যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এই তথ্য জানান। এ সময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরসহ অনেকে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, এমনিতেই নাজিম উদ্দিন রোডের কারাগারটি অনেক পুরোনো ও ঝুঁকিপূর্ণ। এছাড়া এই কারাগারটিকে সরকার জাদুঘর হিসেবে রূপান্তরের কাজ হাতে নিয়েছে। তাই সে কারণে কারাবন্দি হিসেবে খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরের কোনো বিকল্পও নেই।

কবে নাগাদ খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে— এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা প্রক্রিয়া শুরু করেছি। শিগগিরই এই সিদ্ধান্তের বাস্তবায়ন করা হবে।’

‘শর্ত সাপেক্ষে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিয়ে বিদেশ পাঠানো হচ্ছে’ এমন গুঞ্জন সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির তরফ থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসেনি। এছাড়া খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাবন্দি।’

একইসঙ্গে বিএনপি রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড কায়েম করেছিল বলেই জনগণ তাদের প্রত্যাখান করেছে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।