২৯ বলে ৭২ জিয়াউর, ফাইনালে শেখ জামাল

দুর্দান্ত একটি ইনিংস খেললেন জিয়াউর রহমান। ২৯ বলে চারটি চার ও সাতটি ছক্কার সাহায্যে ৭২ রান করে অপরাজিত থাকেন তিনি। সেই সাথে অধিনায়ক নুরুল হাসান সোহান ৩১ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। তাদের দুজনের ঝোড়ো ইনিংসের উপর ভর করে ফাইনালে উঠল শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শুক্রবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের প্রথম সেমিফাইনাল ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৪ মার্চ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে শাইনপুকুরের দেয়া ১৮২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শেখ জামাল।

দলটি ব্যাটিংয়ে নেমে দলীয় ৬৫ রানে পাঁচটি উইকেট হারিয়ে ফেলে। এরপর জিয়াউর রহমান ও নুরুল হাসান সোহান ১১৭ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। শাইনপুকুরের বোলারদের মধ্যে সোহরাওয়ার্দী শুভ ২টি, টিপু সুলতান ১টি ও দেলোয়ার হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের হাফ সেঞ্চুরি আর সাব্বির হোসেন এবং শুভাগত হোমের ঝোড়ো ইনিংসের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮১ রান সংগ্রহ করে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

দলের পক্ষে অধিনায়ক আফিফ হোসেন ৪১ বলে ৬৫ রান করেন। এছাড়া ৩২ বলে ৪৭ রান করেন সাব্বির হোসেন। ১৭ বলে ৩১ রান করেন শুভাগত হোম। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বোলারদের মধ্যে চার ওভারে ২৮ রান দিয়ে চার উইকেট নেন সালাউদ্দিন শাকিল। চার ওভারে ২৫ রান দিয়ে দুই উইকেট নেন শহীদুল ইসলাম। তিন ওভারে ২৭ রান দিয়ে এক উইকেট নেন ইলিয়াস সানি।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৫ উইকেটে জয়ী শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ১৮১/৭ (২০ ওভার)

(সাব্বির হোসেন ৪৭, আফিফ হোসেন ৬৫, তৌহিদ হৃদয় ২৪, শুভাগত হোম ৩১; সালাউদ্দীন শাকিল ৪/২৮, শহীদুল ইসলাম ২/২৫, ইলিয়াস সানি ১/২৭)।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ১৮২/৫ (১৭.৪ ওভার)

(ফারদিন হাসান ২২, নাসির হোসেন ১৬, নুরুল হাসান সোহান ৪৩*, জিয়াউর রহমান ৭২*; সোহরাওয়ার্দী শুভ ২/৩১, টিপু সুলতান ১/২৩, দেলোয়ার হোসেন ১/৪১)।