শ্রীলঙ্কাস্থ মার্কিন দূতাবাসের Political Officer-এর সঙ্গে মালদ্বীপস্থ বাংলাদেশ রাষ্ট্রদূত এর সৌজন্য সাক্ষাৎ

গতকাল  ১৮ ফেব্রুয়ারী  ঘটিকায় শ্রীলঙ্কাস্থ মার্কিন দূতাবাসের Political Officer, Mr. Travis Hall মালদ্বীপস্থ বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব (H. E. Rear Admiral Akhtar Habib) এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। উল্লেখ্য যে, বাংলাদেশ দূতাবাস এবং মালদ্বীপের নবগঠিত সরকারের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক বৃদ্ধিকরণ এ সাক্ষাৎ-এর মূল লক্ষ্য।

সাক্ষাৎকালে বন্ধুত্বপূর্ণ দু-দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয়াদি ছাড়াও  রাষ্ট্রদূত বর্তমানে বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষাপটসহ অন্যান্য অভূতপূর্ব উন্নয়নের সামগ্রিক চিত্র তুলে ধরেন। এ সাক্ষাৎকারকালে, US State Department এর Annual Trafficking in Persons (TIP) রিপোর্টের বিষয়টি আলোচিত হয়।  রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব  বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তার আশ্বাস প্রদান করেন।

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান অর্থনৈতিক এবং দ্বিপাক্ষিক সহযোগিতাসহ দুদেশের বন্ধুত্বপূর্ণ কূটনৈতিক সম্পর্ক ভবিষ্যতে আরো সুদৃঢ় হবে উভয় রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করেন। সবশেষে রাষ্ট্রদূত রিয়ার এডমিরাল আখতার হাবীব মার্কিন দূতাবাসের  Mr. Travis Hall কে একটি স্মারক উপহার প্রদান করেন।