নৌকার মনোনয়ন না পেয়ে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

নৌকার মনোনয়ন না পেয়ে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন রংপুরের গঙ্গাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু। তিনি গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

আসাদুজ্জামান বাবলু পদত্যাগপত্র জমা দেন বলে স্থানীয় সরকার বিভাগ রংপুরের উপ-পরিচালক রুহুল আমিন মিঞা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসাদুজ্জামান বাবলু উপজেলা চেয়ারম্যানের পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক এনামুল হাবীব স্বাক্ষরিত একটি চিঠি ওই দিনেই সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও রংপুর বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন দপ্তরে পাঠানো হয়েছে।

এ বিষয়ে আসাদুজ্জামান বাবলু জানান, রংপুর-১ (গঙ্গাচড়া) আসন তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করার জন্য চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন।

২০১৪ সালে ইউপি চেয়ারম্যান থাকাবস্থায় সেখান থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন বাবলু।

আওয়ামী লীগ থেকে ওই আসনে মনোনয়ন দাবি করে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। ওই আসনে মহাজোটের প্রার্থী হিসেবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গার নাম আসায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছেন।